সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়িয়ে ৩৫ বছর করা হবে

হাওর বার্তা ডেস্কঃ সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়িয়ে ৩৫ বছর করা হবে। তিনি বলেন, চাকরি থেকে অবসরে যাওয়ার বয়সসীমাও বাড়ানো উচিত। মাত্র ৫৯ বছর বয়সে একজন মানুষ অবসরে গিয়ে আর অন্য কোনো কাজ করতে পারবে না। তাই অবসরের বয়স আরও বাড়ানো উচিত। আর অবসরের বয়স বাড়লে চিন্তার কিছু নেই। তরুণরা যেন চাকরিতে প্রবেশের সুযোগ পায়, সেজন্য চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করা হবে। সরকারের ঊর্ধ্বতন মহলে বিষয়টা আমি আগেই বলছি। এখন এ দুটি নিয়েই সরকার কাজ করছে।

সোমবার আগারগাঁও সমাজসেবা অধিদপ্তরে আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষে আয়োজিত সম্মাননা প্রদান ও আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. জিল্লার রহমানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ, সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) গাজী মো. নুরুল কবির, অতিরিক্ত সচিব আবু মো. ইউসুফ, অধ্যাপক ড. এএসএম আতিকুর রহমান বক্তৃতা করেন।

সমাজকল্যাণমন্ত্রী বলেন, যেসব মানুষের পেনশন স্কিম বন্ধ ছিল, সেটা আবার চালু হচ্ছে। এ বিষয়ে অর্থমন্ত্রী আগেই ঘোষণা করেছেন, বয়স্কদের পেনশন স্কিম চালু হবে। আমি আবারও বলছি, বয়স্কদের জন্য পেনশন স্কিমের সব কাজ প্রায় শেষ হয়েছে। আগামীতে যে সরকারই ক্ষমতায় আসবে, তারা এটা চালু করতে পারবে। তিনি বলেন, আমরা বয়স্ক ভাতার হার বাড়িয়েছি। আগে বয়স্ক ভাতা ১০০ টাকা ছিল। এখন তা বাড়িয়ে ৫০০ টাকা করা হয়েছে। এ সুযোগ পাচ্ছে দেশের ৪০ লাখ বয়স্ক মানুষ। আমরা বয়স্ক ভাতার হার আরও বাড়াতে চাই। তবে এখন নয়, আগামীতে বাড়বে।

অনুষ্ঠানে বীরাঙ্গনা রমা চৌধুরীকে দীর্ঘ ৩২ বছর ধরে সেবা করায় চট্টগ্রামের আলাউদ্দিন আহমেদ, আপন নিবাসের প্রতিষ্ঠাতা সৈয়দা সেলিনা শেলি, শ্বশুর-শাশুড়িকে সেবা করায় শামসুন্নাহার এবং মাকে সেবা করায় ইভান আহমেদ কথাকে বিশেষ সম্মাননা দেওয়া হয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর